Portfolio ওয়েবসাইট বানানোর জন্য ৫টি সেরা WordPress Portfolio Theme -
Portfolio ওয়েবসাইট বানানোর জন্য ৫টি সেরা WordPress Portfolio Theme -


Portfolio ওয়েবসাইট বানানোর জন্য ৫টি সেরা WordPress Portfolio Theme .


১। PhotoMe - Creative Photo Gallery Photography Theme

PhotoMe থিমটি Photography Portfolio বানানোর জন্য বেষ্ট। এতে ৫০টি গ্যালারি Portfolio লেআউট আছে। একটা দিয়ে আপনার Portfolio সাইট হয়েই যাবে।

এতে ৮টি ডেমো আছে, আর Portfolio কাস্টমাইজ করার জন্য এতে অনেক রকম অপশন Feature করা হয়েছে। কাস্টমাইজ করে নিজের ইচ্ছা মত ডিজাইনের সাইট এই Theme দিয়ে বানিয়ে নেয়া সম্ভব।

এই Theme লাইভ কাস্টমাইজার, রেসপনসিভ লেআউট, কন্টেন্ট বিল্ডার, ব্লগ টেমপ্লেট ও পেজ লেআউট feature করে। Revolution Slider, WooCommerce support করে। সাথে ডকুমেন্টেশন ও support দেয়া হয়। PhotoMe একটা ফিচার রিচ theme যেটা ফোটোগ্রাফি Portfolio এর জন্য পারফেক্ট!


২। Photography- Photography WordPress Portfolio Theme


Photography theme টি photographer দের জন্য বানানো এটা নাম দেখেই বোঝা যায়। এই রেসপনসিভ থিমে ২৪টি Demos আছে, ডার্ক বা লাইন স্টাইল অপশন আছে, প্রায় ৭০টির মত Portfolio টেমপ্লেট আছে - যেটা কাজ ডিসপ্লে করে তুলতে ফোলিও সাইটের সহায়তা করে।

এই Theme এ  infinite scroll, photo proofing section সহ password protection, লাইভ কাস্টমাইজার support, কন্টেন্ট বিল্ডার ও ৮টি মেন্যু লেআউট feature করা হয়েছে। থিমের সাথে support, ডকুমেন্টেশন ও প্রফেশনাল ফাইলও দেয়া হয়। এখনি আপনার site বানানো শুরু করে দিতে পারেন।

৩।। Kinetika - Fullscreen Creative Photography WP Theme

Kinetika একটি ফুলস্ক্রিন Photograpy theme, এতে অনেক গ্যালারি অপশন feature করা হয়েছে। এটি দিয়ে অনেক ভালো Portfolio বানানো যায়। আপনি photographer হলে, এই theme টি আপনার সাইট বানানোর জন্য একটি চমৎকার চয়েস।

এতে প্রোমোশন বক্স, Portfolio, ব্লগ ক্যারোসল, ফুলস্ক্রিন স্লাইড শো, video ইত্যাদি feature করা হয়েছে। আরও পাবেন স্লাইড শো টেক্সট, মাল্টিপল হেডার, Video page background ফুলস্ক্রিন মেন্যু ইত্যাদি। এই থিমে Revolution Slider, WooCommerce support, WPML support আছে, এবং SEO অপটিমাইজেশনও রয়েছে। 

৪। Foundry - Highly-Flexible Wordpress Portfolio Theme

Foundry আরেকটি মাল্টি পারপাস Theme যেটি দিয়ে ইমপ্রেসিভ Portfolio বানানো যায়। এটি ফ্ল্যাট, responsive, প্রফেশনাল ডিজাইনের theme, এটি কাস্টমাইজ করা অনেক সহজ। এতে ভিসুয়াল কম্পোজার দিয়ে সহজেই পেজ বিল্ডিং কম্পোনেন্টের সাহায্যে Customization করা যায়।

এতে ফুলউইড, বক্সড লেআউট, Ready to use demos পেজ সহ অনেক display অপশন আছে। এতে ২০টির বেশি Homepage ডিজাইন রয়েছে, কামিং সুন পেজ, Mega menus ও মাল্টিপল মেন্যু স্টাইল রয়েছে। এতে ওয়ানক্লিক কালার customization অপশন আছে। এতে গুগল ফন্ট, পেজ নোটিফিকেশন, WooCommerce কম্প্যাবিলিটি, Documentation সহ video tutorial ফিচার এই থিমে আছে।

এই theme দিয়ে অনেক তাড়াতাড়ি একটি সাইট বানিয়ে Portfolio এর মাধ্যমে নিজের কাজ প্রফেশনালি শেয়ার করা যায়।

৫। Vigor - A Fresh WordPress Theme for Creative Folios

শেষ Theme টি হচ্ছে বেষ্ট সেলিং wordpress থিম Vigor। এই theme সহজেই কাস্টমাইজ করে নজরকাড়া Portfolio বানানো যায়। সুন্দর Portfolio বানাতে চাইলে এই theme টি সিলেক্ট করা উচিৎ।

এতে একটি Proportional অ্যাডমিন ইন্টারফেস, multiple header, স্লাইডার, প্যারালাক্স, Animation, মেসনারি গ্যালারি, ফুলস্ক্রিন মেন্যু, মেগা মেন্যু ও Video background ফিচার করা হয়েছে। মোটামুটি আর যা লাগে যেমন, LayerSlider, Visual Composer, Portfolio লিস্ট, স্লাইডার, ক্লায়েন্ট ক্যারোসল ইত্যাদি সবই দেয়া আছে এতে।