SEO 2019 - নতুন SEO কী এবং পুরাতন SEO কি তা দেখুন
Seo 2019



SEO 2019 - নতুন SEO কী এবং পুরাতন SEO কি তা দেখুন


আমি শুধু দেখছি, নতুন ব্লগাররা তাদের ব্লগ তৈরি করছেন এবং অ্যাডসেন্সের জন্য আবেদন করছেন এবং 1-2 মাস পরে Adsanse এর জন্য তারা আবেদন করছে কিন্তু কোনও Adsanse তারা পায়না।

আপনি শুধুমাত্র Articles  লিখছেন এবং Social Media -তে এগুলোর Link Share করছেন। সব সময় BackLink তৈরি করে যাচ্ছেন কিন্তু কোন Search Engine এ   আপনার Articles  গুলো Rank করছে না। কেন আপনার Articles  গুলো Rank করছে না? জেনে নেয়া যাক।


নতুন SEO কি? আজ Google SEO সম্পর্কে নতুন কিছু নিয়ে আলোচনা করব।

SEO - 2019


আপনার Articles  গুলো Rank করবে আপনার Articles এর বিষয় বস্তুর উপর নির্ভর করে। আপনার ভাল বিষয় বস্তুর জন্য আপনার Website  বা ব্লগটির একটি ভাল খ্যাতি আপনি অর্জন করতে হবে এবং Google আপনার ব্যবহারকারীর Idea এবং চাহিদার উপর ভিত্তি করে আপনার Articles   Rank করে।

সুতরাং আমাদের Visitors এর  জন্য পছন্দের articles  লিখতে হবে। শুধুমাত্র আমরা সঠিকভাবে content  published  করলে হবে না। একজন Visitor হিসাবে আপনার article  পড়তে যেন তার ভাল লাগে। তা আপনাকে চিন্তা করতে হবে আপনার লেখার স্বাদ ভাল করতে হবে।

আপনার  articles  যত ভালো বিবরণ তত বেশি Rank এ আসবেন। আপনার articles  পড়ার পরে আপনার visitors  কত টুকু সন্তুষ্ট নিশ্চিত করুন।

আপনি যদি মনে করেন, Meta বর্ণনা, Title , ফোকাস Keyword আপনাকে Google Search Ranking এর প্রথম পাতায় নিয়ে আসবে তাহলে  আপনি ভুল ভাবছেন।

এটি একটি পরিদর্শকের জন্য সত্যিই সহায়ক এবং visitors  সত্যিই নিজে থেকে পড়ার স্বাদ পায় এমন ৩০০টি বা তার বেশি Words এর Articles  লিখতে হবে, যা খুবই গুরুত্বপূর্ণ। আপনার নিবন্ধটি  আপনার visitors দের  সাহায্য করছে বা না সে সম্পর্কে আপনাকে জানতে হবে।

আমাদের SEO (সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান) সম্পর্কে সব চিন্তা করতে হবে। হ্যাঁ এটা, কিন্তু আমরা কিছু ভুল করছি। আমরা Search Engine এর   জন্য লিখছি কিন্তু আমাদের visitors দের  সন্তুষ্টি সম্পর্কে লিখতে হবে এবং একটি Blog থেকে অর্থ উপার্জন করতে beginners জন্য বেশ কঠিন হয়ে ওঠে। আমি ব্যক্তিগতভাবে মনেকরি যে, একটি Blog থেকে প্রকৃত আয় শুরু করতে এটি কমপক্ষে ৫ থেকে ৬ মাস পর্যন্ত সময় দিতে হবে ।

তবে আপনাকে আপনার Blog website এর  জন্য গুণমানের Articles  লিখতে হবে এবং visitors দের  সন্তুষ্টি জন্য সবকিছু করতে হবে। আপনার ব্লগ খ্যাতি তৈরি করুন।

যখন আপনি Visitors দের সাথে একটি সম্প্রদায় তৈরি করার চেষ্টা করছেন তখন Social Media   অনেকগুলি আপনাকে সহায়তা করে। Social মিডিয়ায় শুধুমাত্র আপনার Blog's Link গুলি share করে দিলে হবে না।

নিয়মিত আকর্ষণীয় Picture , Title  আপডেট করুন। কিছু বাস্তব visitors  এবং অনুসরণকারীদের ভালবাসা অর্জন করার চেষ্টা করুন। অন্যথায় যদি আপনি শুধু অর্থের জন্য articles  লেখেন তবে আপনি আপনার Time কে নষ্ট করছেন।

টাকা আপনার কঠোর পরিশ্রমের জন্য মাত্র একটি ফলাফল। প্রথমেই উপার্জন সম্পর্কে চিন্তা বন্ধ করুন। এমন কিছু Share করুন যা সত্যিই বিশ্বজুড়ে মানুষকে সহায়তা করে। তখন আপনার উপার্জন স্বয়ংক্রিয়ভাবে শুরু হবে।

আপনাকে ভাল articles  লিখতে হবে, অযথা  আপনি BackLink তৈরি করতে Time নষ্ট করছেন, যদি আপনি সেই সময়গুলি আপনার Blog এ গুণমান articles  লেখার জন্য ব্যবহার করেন তবে এটি আরও উপকারী হবে। আমি এটা বলছি না যে, আপনার ব্লগ SEO করার প্রয়োজন নেই, আমি বলছি আগে ভালো articles লিখুন করেন তারপর SEO করেন।

আপনাকে যদি এই Articles টির মাধ্যমে  একটু হলেও কিছু শেখায় বা আপনি আজকের এই আর্টিকেলটি ভালবাসেন তাহলে শেয়ার করুন এবং ছড়িয়ে দিন বন্ধুদের মাঝে। আজকের মত বিদায়।