ব্লগ থেকে আয়ের সম্পূর্ণ  গাইডলাইন
ব্লগ থেকে আয়ের সম্পূর্ণ  গাইডলাইন 


কিভাবে Blog থেকে টাকা আয় করা যায়? Blog থেকে আয় করার ৩ টি সেরা উপায় -


কিভাবে আজীবন blog থেকে আয় করা যায়৷ তা বলতে গেলে blog থেকে আয় করার কনেকে উপায় আছে। কিন্তু, সব উপায়ের মধ্যে সব থেকে ভালো এবং বেশি income  করার উপায় হলো ৩ টি।

Blog থেকে আর্নিং এর এই ৩ টি উপায় হলো –


  • Google Adsense
  • Affiliate marketing এবং
  • Product promotion

এই ৩ টির মধ্যে যেকোনো ১টি উপায়ের মাধ্যমে নিজের Blog থেকে হাজার হাজার টাকা income  করতে পারবেন।

চলেন, নিচে আমরা blog থেকে আয় করার ৩টি উপায় গুলির বিষয়ে বিস্তারিত জেনেনেই -

১. গুগল এডসেন্স দ্বারা Blog থেকে টাকা আয়:


Google Adsense  একটি blog বা website  থেকে income  করার সব থেকে সহজ এবং সব থেকে trusted উপায়। Google Adsense একটি এমন service বা program যে আপনার ব্লগ বা ওয়েবসাইটে এডভারটিসিমেন্ট display করে আপনাকে টাকা কমানোর এক সুযোগ দেয়। এডভারটিসিমেন্ট গুলো অনেক রকমের হতেপারে। যেমন, Image ads, video ads এবং লিংক ads. আপনার ব্লগ বা ওয়েবসাইট এ Google adsense  দ্বারা  display করা এই ads গুলি যখন কেউ ক্লিক করেন তখন আপনার Adsense account এ কিছু টাকা ইনকাম হয়।

এই ছোট ছোট ads ক্লিক এবং টাকা এক সময় গিয়ে হাজার হাজার টাকাতে পরিণত হয়। আপনি আপনা এডসেন্স একাউন্টে পেয়ে যাবেন। আর, যখন আপনি ১০০ ডলার এডসেন্স একাউন্ট এ আয় করে ফেলবেন তখন আপনার টাকা আপনার ব্যাঙ্ক একাউন্টে পাঠিয়ে দেয়া হবে।

Google adsense থেকে প্রচুর টাকা আয় করার জন্য আপনার ব্লগে traffic বা visitors এর সংখ্যা ভালো হতে হবে। কারণ, যখন ব্লগে ট্রাফিক বা ভিসিটর্স আসবে তখনই তো Google adsense ads তারা দেখবে আর ক্লিক করবে। তাই, প্রথমে আপনি নিজের ব্লগে visitors দেড় সংখ্যা কিভাবে বাড়াবেন সেটা ভাবুন। তারপর ভিসিটর্স আসারপর আপনি এডসেন্স একাউন্ট বাণীতে ব্লগে ads ডিসপ্লে করে অনলাইন  টাকা  আয় করতে পারবেন।


২. Affiliate মার্কেটিং দ্বারা ইনকাম:


Google adsense এর পর “এফিলিয়েট মার্কেটিং” ব্লগ থেকে অনলাইন টাকা আয় করার সব চেয়ে ভালো উপায়। অ্যাফিলিয়েট মার্কেটিং অনেক সোজা জিনিস। এখানে, আপনার ইনকাম commision হিসেবে দেয়া হয়।

চলেন, এফিলিয়াট  মার্কেটিং কি সেইটা আগে জেনে নেই।


এফিলিয়াট মার্কেটিং কি ?


Affiliate marketing সোজাসোজি একটা commission ইনকাম করার মাধ্যম।

এখানে, আপনি যেকোনো জিনিস যেটা অনলাইন কিনা যাই নিজের ব্লগে promote করে ইনকাম করতে পারেন। বিভিন্ন অনলাইন store যেমন, Amazon.in , Flipkart.com আরো অনেক যাদের products যেমন, টিভি, ল্যাপটপ, মোবাইল এডভারটিসিমেন্ট নিজের ব্লগে লাগানো হয়।

এই এডভারটিসিমেন্ট গুলি affiliate link এর দ্বারা ব্লগে লাগানো হয় যেটা আপনাকে online store গুলিতে affiliate account বানানোর পরে আপনাকে দেয়া হবে। এখন, আপনার লাগানো এফিলিয়েট লিংক বা এডভারটিসিমেন্ট থেকে যদি কেউ কিছু অনলাইন purchase করেন তাহলে আপনাকে commission দেওয়া হয়। আর, এইভাবেই আপনি যেকোনো product এর affiliate link নিজের ব্লগে লাগিয়ে promote আর advertise করে unlimited commission ইনকাম পারবেন। মনেরাখবেন, আপনার advertise করা product বা জিনিসটি কেও কিনলে আপনি তার কমিশন পাবেন।

৩. Local product promote করে টাকা আয় করুন:


Google adsense এবং affiliate marketing এর পর, ব্লগ লিখে টাকা আয় করার আরেকটা সহজ উপায় আছে আর সেটা হলো “লোকাল প্রোডাক্ট প্রমোশন” হে ইটা সম্ভব। যখন আপনার ব্লগে অনেক traffic ও ভিসিটর্স আসা শুরু হয়ে যাবে, তখন আপনি নিজের লোকাল জায়গার যেকোনো জিনিসের বা দোকানের এডভারটিসিমেন্ট নিজের ব্লগে করতে পারবেন। Advertisement বা product promotion এর জন্য আপনি আশেপাশে দোকান মালিক বা স্টোরের manager দের  সাথে কথা বলে দেখতে পারেন। আপনার ব্লগে করা দোকান বা প্রোডাক্ট এর এডভার্টাইসমেন্টের বিনিময়ে আপনি কিছু টাকা ফি হিসাবে নিতে পারেন।

আপনি হয়তো জানেন না যে, আজকাল লোকাল দোকান থেকে শুরু করে সবাই অনলাইন advertisement কে অনেকটাই লাভ দায়ক বলে ভাবে। আর তাই, আপনার ব্লগে যদি ট্রাফিক বা ভিসিটর্স আসে তাহলে আপনি এই সুযোগে নিজের ব্লগ থেকে প্রচুর টাকা কমিয়ে নিতে পারবেন।

কিভাবে একটি ব্লগ তৈরি করবেন তা জানতে এখানে ক্লিক করুন।

যেকোনো অনলাইন সাহায্যের জন্য কল করুন - +8801316520382

ধন্যবাদ।