Future engineers skills
Future engineers skills   


Engineer দের ভবিষ্যৎ কাজের জন্য ৪ টি Skills প্রয়োজন |

 অবহেলা করলে ভুল করবেন -

Engineer দের ভবিষ্যৎ কাজের জন্য ৪ টি Skills  প্রয়োজন।
Job এর বাজার গত দশকে অনেক পরিবর্তিত হয়েছে, এবং আজ এটি আগের চেয়ে দ্রুত Change  হচ্ছে। আসন্ন চতুর্থ শিল্প বিপ্লবের ক্রমবর্ধমান প্রভাবের সাথে নতুন বিঘ্নিত Technologys গুলি কর্মসংস্থানের আড়াআড়ি change  করতে থাকবে-বিশেষ করে এই পরিবর্তনের কেন্দ্রস্থলে Engineer দের জন্য।

কৃত্রিম বুদ্ধিমত্তা এবং machines  লার্নিং, ক্লাউড-ভিত্তিক এবং কোয়ান্টাম computing , যুত উৎপাদন এবং ন্যানোফ্যাব্রিকেশন, উন্নত  Automation  এবং Robotics - এই বিঘ্নিত Technology গুলি ইতিমধ্যেই প্রতিটি শিল্পকে প্রভাবিত করছে। Automation এর  কারণে কাজের ক্ষতি সম্পর্কে উদ্বেগ মেধা ছাড়া না হলেও, এই Technology গুলি গবেষণা এবং কর্মসংস্থানের সম্পূর্ণ নতুন ক্ষেত্রগুলি খোলার আগেও উদ্ভাবিত নয়।

ম্যাককিন্স এন্ড কোং-এর গ্লোবাল চীফ লার্নিং অফিসার নিক ভ্যান বাঁধের গবেষণা অনুসারে, সারা বিশ্বে মার্কিন যুক্তরাষ্ট্র জুড়ে প্রায় 7 millions job অদৃশ্য হয়ে যেতে পারে । এই অবস্থানগুলি অত্যন্ত দক্ষ Workers দের জন্য প্রয়োজনীয় কম সংখ্যক কাজের দ্বারা প্রতিস্থাপিত হবে। পিউ internet   জরিপ করা এক Technology  তহবিলের প্রতিষ্ঠানের মতে, "ভবিষ্যতের jobs গুলিতে নির্দিষ্ট সংখ্যক workers দের নির্দিষ্ট সংখ্যক শ্রমিকের প্রয়োজন হবে না - বেশিরভাগ devices  যা আমরা বড় সংখ্যক workers দের প্রশিক্ষণ দিতে পারি, আমরাও সক্ষম হব computer গুলি আরও ভাল করার জন্য প্রশিক্ষণের জন্য। ' Technology  সম্পর্কিত ক্ষেত্রগুলিতে ইতিমধ্যেই Technology গত অবস্থানগুলি উভয়ই change  দেখতে এবং বিদ্যমান এবং উদীয়মান ক্ষেত্রগুলির মধ্যে new workers দের জন্য অবিরত থাকতে পারে।

2020 এবং এর বাইরে অনেক jobs ক্ষেত্র ও Technology তে থাকবে যা এক দশক আগে কারো কল্পনায় ত্বকের চেয়ে বেশি কিছু ছিল না। স্বায়ত্বশাসিত পরিবহন বিশেষজ্ঞ, Technology  অ্যাডভোকেট, উন্নত বাস্তবতা বিকাশকারী, বা Human Technology  integration  বিশেষজ্ঞ; এই সম্ভাব্য future career গুলির মাত্র কয়েকটি যা কেবলমাত্র আবির্ভূত হতে start করে এবং আগামী দশকে ব্যাপকভাবে উপলব্ধ থাকবে।

ম্যাককিন্স এন্ড কোংয়ের গ্লোবাল চীফ লার্নিং অফিসার নিক ভ্যান বাঁধ বলেন,

 "এই সকলের জন্য সঠিক skills  এবং right  শিক্ষা রয়েছে এমন ব্যক্তিদের জন্য এটি সর্বোত্তম সময় । " 

এটি General  মানুষের পক্ষে ইতিহাসের সবচেয়ে খারাপ সময়। skills  এবং education. "
Institute for the future  এর গবেষণা পরিচালক ডিভিন ফিডলারও ভবিষ্যদ্বাণী করেছিলেন , "মৌলিক Automation  এবং machine learning   পণ্য হয়ে উঠার দিকে এগিয়ে যাওয়ার ফলে, মানবিক skills  আরও মূল্যবান হয়ে উঠবে।"

World economic   ফোরামে পাওয়া গেছে 10 টি গুরুত্বপূর্ণ কাজের skills  যা শিল্পের future  চাকরির বাজারের চাহিদা মেটাতে পারে।


এই চারটি skills  উচ্চ প্রযুক্তির অর্থনীতিতে বিশেষভাবে প্রাসঙ্গিক হবে:

  1.  জটিল problem  solve 
  2.  জটিল thinking 
  3.  সৃজনশীলতা
  4.  Human  ব্যবস্থাপনা.

সৌভাগ্যক্রমে, এটি একটি দুর্দান্ত technology  হওয়ার জন্য প্রয়োজনীয় skills , তাই এখন তাদের পোলিশ করার time এখন যাতে আপনি কাজের ভবিষ্যতের জন্য ready হবেন।


১. জটিল problem solve  

Problem solve   হচ্ছে engineers দের  মূল বিষয়: একটি problem  খুঁজে বের করা, এটি বোঝার জন্য এটি ভেঙ্গে ফেলুন এবং তারপরে এটি solve  করে এমন একটি system , device  বা প্রক্রিয়া তৈরি করার জন্য বিদ্যমান knowledge  প্রয়োগ করুন। এই problem solve   সবচেয়ে গুরুত্বপূর্ণ ক্ষমতা Engineer দের তাদের future  কর্মজীবনের জন্য প্রয়োজন হবে।

Education  ও skills .এর মাধ্যমে, engineer  বিভিন্ন ধরণের সমস্যাগুলির solve বা সমাধানের পদ্ধতি শিখেন।

ভাঙ্গা কিছু ঠিক করা:

engineers প্রায়শই ভাঙ্গা, ক্ষতিগ্রস্ত বা ত্রুটিযুক্ত কিছু নেয় এবং এটি প্রথম স্থানটিতে কেন field  হয় তা নির্ধারণ করে না তবে ভবিষ্যতে একই problem গুলি এড়ানোর জন্য এটি কীভাবে মেরামত বা পুনর্নির্মাণ করা যায় তা নির্ধারণ করে।

Risk এবং নিরাপত্তা পরীক্ষা এবং ঠিকানা
নকশা এবং building  এর  সময় সমস্ত technology  বিভাগের মূল নীতি জনসাধারণের নিরাপত্তার জন্য একটি Responsibility  . যখন problem  সমাধানের সমস্যা হয়, engineer  ভবিষ্যতের ব্যর্থতাগুলি প্রত্যাশা ও প্রতিরোধের জন্য বা অন্তত তাদের প্রভাবকে কমিয়ে আনতে Past  প্রবণতাগুলি পরীক্ষা করে এবং মূল কারণগুলি বিশ্লেষণ করে।

কর্মক্ষমতা এবং skills এর  উন্নতি

প্রতিটি প্রক্রিয়া এবং সরঞ্জামের অংশে যে diagram  এবং উৎপাদন করা যায় তা সম্পর্ক এবং প্রভাবের একটি web এর অংশ যা অর্থাত্ system এর একটি দিকের একটি change  অন্যকে প্রভাবিত করতে পারে। Engineering Skills  পরিচয় করানোর জন্য কোন পরিস্থিতি বা প্রক্রিয়াটির প্রতিটি দিককে বিবেচনা করে এবং বুঝতে পারে, তার মানে একটি মহাকাশ Structural  কম্পোনেন্টের উপর ওজন সংরক্ষণ করা বা যন্ত্রের চক্র সময় থেকে অর্ধেক second  শ্যাভেজ করা।


  1. ম্যাককিন্সের বর্ণনা অনুসারে , "বর্তমানে উপলব্ধ Techology এর সাথে স্বয়ংক্রিয়ভাবে কাজ করার কঠিনতম কাজগুলি হল এমন ব্যক্তিদের (9 শতাংশ  Automation  সম্ভাব্যতা) পরিচালনা করা এবং উন্নয়ন করা, বা সিদ্ধান্ত গ্রহণ, পরিকল্পনা করা বা সৃজনশীল কাজ (18 শতাংশ) skills  প্রয়োগ করা। এই কাজগুলিকে প্রায়ই জ্ঞানের কাজ হিসাবে চিহ্নিত করা হয়, কোডিং software  হিসাবে বিভিন্ন হতে পারে, Menu তৈরি করা বা প্রচারমূলক উপকরণ লেখা।এখনকার জন্য, Computer গুলি খুব ভালভাবে সংজ্ঞায়িত ক্রিয়াকলাপগুলির সাথে একটি চমৎকার কাজ করে, যেমন Tracking  রুটগুলি Optimize  করা, কিন্তু মানুষের এখনও সঠিক লক্ষ্যগুলি নির্ধারণ করা, ফলাফল ব্যাখ্যা করা, বা সমাধানগুলির জন্য সাধারণ জ্ঞান supply  করতে হবে। "


এটি problem solve   করার সমস্ত উপাদান, যার অর্থ Engineer রা ভাল problem  সমাধানের দক্ষতাগুলি ভবিষ্যতের নেতৃত্বের নেতৃত্ব এবং নতুনত্বের জন্য দৃঢ় অবস্থানে থাকবে।

জটিল problem  জটিল solution  প্রয়োজন হবেঃ-
ভবিষ্যতের engineer  চাকরিগুলি এমন লোকেদের প্রয়োজন হবে যারা বিদ্যমান পাবলিক অবকাঠামো, উত্পাদন সরঞ্জাম এবং অন্যান্য system গুলির জন্য problem  এবং diagram  সংশোধন সনাক্ত করতে পারে যা ব্যর্থতা এড়ানোর জন্য রক্ষণাবেক্ষণ ও মেরামতের প্রয়োজনগুলি চালিয়ে যাবে। কিন্তু পুরোনোভাবে ঠিক করা ঠিক করার পরে, এই Engineer  সম্পূর্ণ নতুন নতুন জিনিসগুলি design  এবং নির্মাণের জন্য দায়ী হবে - স্বায়ত্বশাসিত traffic  ব্যবস্থাপনা, smart  কারখানা এবং internet  অফ থিংস (আইওটি) সক্ষম system .

নতুন প্রযুক্তির ঝুঁকি এবং পুরষ্কার এবং city, human  এবং পরিবেশের উপর তার প্রভাবের মূল্যায়ন করার জন্য উন্নত problem  সমাধানে দক্ষতার engineers দের প্রয়োজন হবে। বিদ্যমান সমস্ত ব্যবসা এবং প্রক্রিয়াগুলিতে নতুন Technology integration   থেকে উদ্ভূত সমস্ত নতুন problem গুলি উল্লেখ করা হয় না।

নীতিমালা আরও গুরুত্বের সাথে নেবে , কারণ অনেক মানুষ আগে থেকেই technology এর  সাথে জড়িত এবং এতে প্রভাবিত হবে, এবং এই মানুষটিকে নিরাপদ রাখা engineers  এর কাজ।


২. Critical  চিন্তাভাবনাঃ-

Critical  চিন্তাভাবনাটি বৈধ, শব্দ এবং উদ্দেশ্যমূলক উপসংহারে পৌঁছানোর লক্ষ্যে একটি ধারণা বা পরিস্থিতি বিশ্লেষণ করে। দৃঢ় সমালোচনামূলক চিন্তার skills  অনুশীলন গ্রহণ করে, কারণ ঘটনাগুলির চেয়ে বরং নিজের স্বার্থ, পক্ষপাত এবং আবেগগুলির উপর ভিত্তি করে "অযৌক্তিকভাবে" discission  নেওয়া সহজ।

Engineer কে critical  সমস্যাগুলি solve  করার জন্যই নয় বরং তাদের কর্তব্যের নৈতিক কর্মক্ষমতা নিশ্চিত করতে শেখানো হয়। engineer দের জন্য সমালোচনামূলক চিন্তাভাবনার মূল উপাদান হল:


  • প্রাসঙ্গিক data সংগ্রহ করতে question  করুন
  • পক্ষপাত চিহ্নিত করুন এবং তাদের প্রভাব কমানো পরিস্থিতি বা problem  প্রাসঙ্গিক সমস্ত উপলব্ধ data মূল্যায়ন করুন
  • মতামতের জন্য জিজ্ঞাসা করুন এবং বিভিন্ন ব্যাকগ্রাউন্ড, দৃষ্টিকোণ এবং knowledge  বিশেষত্ব সহ ব্যক্তিদের সাথে জড়িতদের সাথে সহযোগিতা করুন
  • সম্ভাব্য solution  বিভিন্ন উৎপন্ন এবং অনুকূল ফলাফল বাস্তবায়ন, অনুকূল বাস্তবায়ন নির্ধারণ।

Problem টির সাথে মিথস্ক্রিয়া করার এই পদ্ধতিটি নিশ্চিত করে যে এটির Solution  করার জন্য প্রকৌশলীটির এমন কোনও problem  সম্পর্কে সমস্ত data রয়েছে। বেশিরভাগ সংস্থা, প্রকল্প এবং দলগুলি যেগুলি engineer  জড়িত তাদের মধ্যে রয়েছে বিভিন্ন ধরণের মানুষ এবং তাদের skill  এবং ভাল সমালোচনামূলক চিন্তা দক্ষতার সাথে engineer  দলের সদস্যদের কাছ থেকে সমস্ত অসম্পূর্ণ data নিতে এবং ব্যক্তিগত Technology গত বিবরণ উভয়ই বুঝতে পারে সামগ্রিক বড় photo হিসাবে ভাল।

অনেকের মধ্যে এক সমাধানকে সংকীর্ণ করার সময়, Engineer দের critical  চিন্তার Skill গুলি তাদের নৈতিক এবং কার্যকরী পছন্দ নির্ধারণের জন্য প্রতিটি সম্ভাব্য Solution  বিশ্লেষণ করতে সক্ষম করে।

Box এর বাইরে চিন্তা করুন - 

আপনি কিভাবে আগে কখনো দেখা না একটি problem solve  করবেন? ভবিষ্যতে এই problem  পূর্ণ হবে; প্রতিটি new change  এবং new technology  পরিস্থিতি তৈরি করবে কোন এক কখনও প্রত্যাশিত হয়েছে। critical thinking   ইঞ্জিনিয়ারদের এই problem গুলি সম্পর্কে জানতে এবং বুঝতে সক্ষম করবে যাতে তারা তাদের বিখ্যাত problem  সমাধানে skill  প্রয়োগ করতে পারে।

কর্মক্ষেত্রে change  এছাড়াও দক্ষ সমালোচনামূলক চিন্তাবিদদের প্রয়োজন বৃদ্ধি হবে। ঐতিহ্যগতভাবে, কর্মক্ষেত্রে অভিজ্ঞ ব্যক্তির সাথে এক অঞ্চলে কাজ করা এক বিশেষ skills  জড়িত থাকে এবং কোথাও লাইনের নিচে সবকিছুই চূড়ান্ত পণ্যের মধ্যে একত্রিত করা হবে - এটিতে কাজকারী বেশিরভাগ লোকেরা এমনকি এটি দেখতেও পারে না।

Future , কর্মক্ষেত্র আরো সহযোগী হতে প্রত্যাশিত হয়। বিভিন্ন দলগুলি একটি সম্পূর্ণ সমস্যার সমস্ত দিক মোকাবেলা করতে সহযোগিতা করবে, তাদের প্রত্যেকে তাদের নিজস্ব দক্ষতা সেট টেবিলে আনবে। সমস্ত দলের সদস্যের অবদান রাখতে এবং সেরা সমাধান বিকাশের জন্য তাদের বিশ্লেষণ করার জন্য ইঞ্জিনিয়ারদের এই ধরনের টিমতে কাজ করার সময় সমালোচকদের চিন্তা করতে হবে।

"একজন নিয়োগকর্তা হিসাবে, সমালোচনামূলক চিন্তা হচ্ছে চাকরির প্রার্থী হিসাবে আমি নম্বর 1 দক্ষতা চাই। আমি কর্মীদের প্রয়োজন যারা স্থির মূল্যায়ন এবং দ্রুত সমাধান বিকাশ করতে পারেন, ধ্রুব তত্ত্বাবধান এবং দিক ছাড়া। একজন কর্মচারী স্বাধীনভাবে কাজ করতে পারে এমন একজন ব্যক্তির চেয়ে আমার কোম্পানির কাছে অনেক বেশি মূল্যবান, যে কেউ (একটি মেশিনের মতো) প্রতিষ্ঠিত নিয়ম এবং প্রক্রিয়াগুলিতে নির্ভর করে, "ছয় সিগমা ব্ল্যাক বেল্ট এবং এসিডির নেতা আর্নি ব্রায় লিখেছেন ।


৩. সৃজনশীলতাঃ-

যেহেতু তাদের কাজ প্রায়শই সংখ্যালঘু এবং ঘটনাগুলির দিকে ঘুরছে, তাই প্রকৌশলীগণ প্রায়ই সৃজনশীলতার অভাবে ভুল বুঝেছেন। তবে, এই সত্য থেকে আরও হতে পারে না।

সৃজনশীলতা ইতিমধ্যে বিদ্যমান বিদ্যমান কিছু অনুকরণ করার পরিবর্তে নতুন কিছু তৈরি, উদ্ভাবন বা উত্পাদন করার ক্ষমতা। হ্যাঁ, প্রায়শই প্রকৌশলীরা অন্য কিছু বন্ধ করে দিচ্ছে, তবে সৃজনশীল লেবেল এখনও কার্যকর, দ্রুততর এবং উন্নততর সমস্যার সমাধান করার জন্য নতুন পদ্ধতি এবং প্রক্রিয়াগুলি সন্ধান করার জন্য প্রযোজ্য।

প্রকৌশলী ব্যতিক্রমীভাবে সৃজনশীল, এবং এই সৃজনশীলতা কারণ প্রকৌশলী সব ধরনের সমস্যার উদ্ভাবন এবং সমাধান স্বপ্ন। তারা জিজ্ঞাসা করতে হয়, "কি হবে?" এবং সত্যিই এমন কিছু নিয়ে আসে যা আগে কখনও দেখা যায় নি।

নিয়োগকর্তারা সৃজনশীলতার মূল্যবান কারণ সৃষ্টিশীল মানুষগুলি নমনীয় চিন্তাবিদরা যারা নতুন সমস্যাগুলির জন্য নতুন সমাধান খুঁজে পেতে পারে না, কিন্তু নতুন উপায়গুলি উত্সাহিত করতে, ব্যবসায়িক ক্রিয়াকলাপগুলির জন্য নতুন সুযোগ এবং সম্পর্কগুলি, প্রশ্নগুলি জিজ্ঞাসা করার আগে গ্রাহকরা কী জানতে চান তা প্রত্যাশা করে এবং স্বাধীন বা অতিরিক্ত শিক্ষা এবং প্রশিক্ষণ অনুসরণ করতে ইচ্ছুক।

এটি একটি প্রদত্ত যে সবচেয়ে সফল প্রকৌশলীগুলিও সর্বাধিক সৃজনশীল, এবং আপনার মূল প্রযুক্তিগত দক্ষতার উপর দৃঢ় ধারণা থাকা সত্বেও এটি সৃজনশীলতা যা প্রকৌশলীগুলিকে এই সমস্ত জ্ঞানকে নতুন এবং উত্তেজনাপূর্ণ উপায়ে প্রয়োগ করতে সক্ষম করে।



"আজকের বিশ্বের এবং ভবিষ্যতে সফল হওয়ার জন্য প্রয়োজনীয় দক্ষতা কৌতূহল, সৃজনশীলতা, উদ্যোগ গ্রহণ, বহু-শাস্ত্রীয় চিন্তাভাবনা এবং সহানুভূতি। এই দক্ষতাগুলি, আকর্ষণীয়ভাবে, মানুষের জন্য নির্দিষ্ট দক্ষতা যা মেশিন এবং রোবটগুলি করতে পারে না, এবং আপনাকে শিক্ষার মাধ্যমে এই দক্ষতাগুলি জোরদার করতে শেখানো যেতে পারে। আমি স্নাতকের এ এই শেখান পারেন উদ্ভাবনী লাইভ এবং অনলাইন প্রোগ্রাম দেখতে উন্মুখ, "বিবৃত টিবিনি শ্লাইন, ওয়েববি অ্যাওয়ার্ডসের প্রতিষ্ঠাতা ড।

সৃজনশীল নতুন উপায়ে Adapting এবং উদ্ভাবন
তাই, সৃজনশীলতা ভবিষ্যতে প্রকৌশল চাকরির জন্য এত মূল্যবান দক্ষতা তৈরি করবে কি?



প্রযুক্তির সকল পরিবর্তন, সমাজ এবং ব্যক্তিরা যা আমরা ইতিমধ্যেই দেখতে পাচ্ছি, সেইসাথে আমরা যারা এখনও প্রত্যাশিত ছিলাম না, সৃজনশীলতা কী হবে, কারন ইঞ্জিনিয়ারদের কেবল বর্তমান সমস্যাগুলিতেই প্রতিক্রিয়া জানাতে হবে না, বরং ভাবতে হবে "বক্সের বাইরে" এবং তারা উদ্ভূত হওয়ার আগে নতুন সমস্যা সনাক্ত করে।

মেশিন সংখ্যা ক্রঞ্চিং এবং কারিগরি অঙ্কন, তথ্য বিশ্লেষণ এবং ক্লান্তিকর, পুনরাবৃত্তিমূলক কাজ গ্রহণ করতে পারে-কিন্তু তারা মানুষের মত একইভাবে সৃজনশীলভাবে চিন্তা করতে পারবে না।

নতুন শিল্প বিপ্লব নতুন প্রযুক্তি, নতুন পণ্য এবং কাজ করার নতুন উপায় আনবে, তাই এই সমস্ত সম্পদ ব্যবহার করার সেরা উপায়গুলি দেখতে এবং প্রতিটি নতুন প্রযুক্তিগত পরিবর্তনের সাথে মানিয়ে নিতে সৃজনশীলতা একটি অপরিহার্য দক্ষতা হবে।

জর্জিয়া ইনস্টিটিউট অব টেকনোলজিতে সফ্টওয়্যারের অধ্যাপক এবং জুনিয়র চেয়ার কার্লটন পু বলেছেন, "সবচেয়ে গুরুত্বপূর্ণ দক্ষতা মেটা-দক্ষতা: পরিবর্তনের সাথে সামঞ্জস্য করার ক্ষমতা।""প্রযুক্তিগত উদ্ভাবনের হার তীব্রতর হওয়ার সাথে সাথে ভবিষ্যতের কর্মীকে নতুন প্রযুক্তি এবং নতুন বাজারগুলিতে মানিয়ে নিতে হবে।যারা সেরা (এবং দ্রুততম) মানিয়ে নিতে পারে তারা জিতবে। এই দৃষ্টিভঙ্গি মানে যে দক্ষতার যেকোন সেট অচল হয়ে যাবে কারণ উদ্ভাবনগুলি বিভিন্ন অর্থনৈতিক খাতে পরিবর্তন করে: স্পষ্টতা কৃষি, উৎপাদন 4.0, স্পষ্টতা ওষুধ, শুধু কয়েকটি নাম। "


৪. মানুষ ব্যবস্থাপনা এবং মানসিক গোয়েন্দাঃ-

একটি সাধারণ ভুল ধারণা আছে যে আপনি যদি একজন প্রকৌশলী হন, তবে আপনি "ব্যক্তি ব্যক্তি" নন, তবে অন্যদের পক্ষে এবং অন্যের দায়িত্বে নিয়োজিত হওয়ার যোগ্যতা প্রত্যেক সফল প্রকৌশলী দ্বারা ভাগ করা যায়।

বেশিরভাগ প্রকৌশল প্রকল্প এবং কর্মক্ষেত্রে অন্যান্য ব্যক্তিদের সাথে সহযোগিতা জড়িত থাকার কারণে টিমওয়ার্ক প্রায়ই এই কাজের দক্ষতার ফোকাস হয়। যদিও দূরবর্তী ও বিকেন্দ্রীকৃত কর্মসংস্থানের দিকে কিছু আন্দোলন হয়েছে, যেমন গিগ অর্থনীতিএবং ডিজিটাল মিটিং স্পেস দ্বারা প্রমাণিত, প্রকৌশল কাজের বেশিরভাগ ক্ষেত্রেই মুখোমুখি মানুষের সাথে যোগাযোগ করা হয়।

প্রকৌশলী কেবলমাত্র তাদের নিজস্ব সহকর্মী এবং সহকর্মীদের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করে না, তারা অন্যান্য কোম্পানি ও সংস্থার ইঞ্জিনিয়ারদের এবং অ-প্রযুক্তিগত কর্মীদের সাথে সহজেই কাজ করতে সক্ষম হবেন। যারা জনসাধারণের ব্যবস্থাপনায় শ্রেষ্ঠত্ব অর্জন করে তারা নেতৃত্বের ভূমিকা নিতে এবং সম্পূর্ণ প্রকল্পগুলি বা সংস্থার তত্ত্বাবধানে আরও ভাল অবস্থান নেয়, তাদের সমস্ত কর্মীরা অভ্যাসযুক্ত তেলযুক্ত মেশিনের মতো কাজ করে।

Engineer গণ চমৎকার সহযোগীগণের অর্থ যে, যখন তাদের প্রযুক্তিগত জ্ঞানের সাথে মিলিত হয়,  Engineering future   কর্মশালার নেতৃত্বের আদর্শ পছন্দ হবে।

ভবিষ্যতে technology  কর্মক্ষেত্রে টিম এবং প্রকল্পগুলিতে কম সংখ্যক মানুষ এবং অনেকগুলি মেশিন থাকতে পারে যা কর্মীদের পরিচালনা ও সমন্বয় দক্ষতাগুলিকে আরও গুরুত্বপূর্ণ করে তুলবে।কয়েকজন লোকের দলগুলি AIS, smart  বা স্বায়ত্বশাসিত robot  এবং তথ্য বিশ্লেষণ software  সিস্টেমগুলির সংগ্রহের তত্ত্বাবধান করবে, আন্তঃ-ব্যক্তিগত সমন্বয় এই মানব দলের নেতাদের তত্ত্বাবধান করবে।

নেতৃত্ব, বিতর্ক এবং বিতর্ক, দ্বন্দ্ব রেজল্যুশন এবং সিদ্ধান্ত নেওয়ার জন্য নৈতিক বিবেচনার মতো বিষয়গুলির জন্য এখনও মানুষের স্পর্শ প্রয়োজন। মেরিল্যান্ড বিশ্ববিদ্যালয়ের computer science   বিভাগের অধ্যাপক বেন শেনডারম্যান বলেন , "লেখার skills , কথা বলার এবং ভিডিও তৈরির skills  গুরুত্বপূর্ণ, তবে সমালোচনামূলক thinking , community building  , দলবদ্ধতা, আলোচনা ও সংলাপ, এবং দ্বন্দ্বের রেজল্যুশন মৌলিক skill  শক্তিশালী হবে।" "অধ্যবসায়ের একটি মনস্তত্ব এবং সফল হওয়ার জন্য প্রয়োজনীয় আবেগও সমালোচনামূলক।"

মানব দলের নেতৃবৃন্দ এবং পরিচালকদেরও অন্যদেরকে অনুপ্রাণিত এবং অনুপ্রাণিত করার ক্ষমতা রয়েছে-এমন একটি subject  যা কোনও AI কে এমনকি এমনকি একটি আকর্ষককে বোঝানো কঠিন।

বিশ্ববিদ্যালয়ের social science   বিভাগের অধ্যাপক সাইমন গোটসচলক বলেন, "উচ্চশিক্ষার প্রয়োজনীয় দক্ষতাগুলি দক্ষতার সাথে Network skills  , জনসাধারণের সম্পর্ক পরিচালনা, আন্তঃসাংস্কৃতিক সংবেদনশীলতা, বিপণন এবং সাধারণভাবে [যা বলা হয়] মানসিক বুদ্ধিমত্তা প্রদর্শন করার ক্ষমতা অন্তর্ভুক্ত করবে।" নেভাদা, লাস ভেগাস।

রিমোট এবং বিকেন্দ্রীকৃত কাজের জন্য প্রবণতাও অব্যাহত থাকবে বলে আশা করা হচ্ছে, যার মানে ব্যক্তিগত সংস্পর্শটি আরও গুরুত্বপূর্ণ হবে, কারণ বিশ্বের যে কোনও স্থানে টিম পরিচালনা করতে হবে, যা ডিজিটালভাবে বেশিরভাগ মিথস্ক্রিয়া ঘটে। অন্তত আমাদের ছবির নিখুঁত, সত্যিকারের জীবনযাত্রার ডিজিটাল অবতারের ভার্চুয়াল সভায় অবস্থান না হওয়া পর্যন্ত, ভিডিও এবং লিখিত পাঠের মাধ্যমে শরীরের ভাষা, স্বর, প্রসঙ্গ এবং যোগাযোগের উপবিভাজন বিশ্লেষণ করার জন্য মানুষের মানসিক বুদ্ধিমত্তা এখনও প্রয়োজন হবে।

আকুমেনের তথ্য ও নীতি বিশ্লেষক ফ্রাঙ্ক এলভস্কি লিখেছেন, "জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ skills গুলি পারস্পরিক অভিজ্ঞতার মাধ্যমে অর্জিত হয়।" "এই দক্ষতা ফোকাস করার জন্য অপরিহার্য, ভবিষ্যতে কর্মশালার থেকে এই skill  হারাতে বিপদ হয়।অনেকেই এই ধরনের skills  অর্জন করেছেন, যেকোনো ধরনের আনুষ্ঠানিক স্কুলে পড়া ছাড়াও উৎপাদন, education এবং বাণিজ্যের ভার্চুয়াল এবং digital  মাধ্যমগুলির উপর ক্রমবর্ধমান জোর দিয়ে মানুষ মানুষের এবং অন্য মানুষের দৃষ্টিকোণগুলিতে অন্যান্য মানুষের কাছে কম এবং কম এক্সপোজার দেখাবে। "

শক্তিশালী লোকেদের ব্যবস্থাপনা skill এর সাথে প্রকৌশলীগুলি প্রযুক্তিগত প্রশিক্ষণের প্রয়োজনীয়তাও অপরিহার্য হবে যা কর্মক্ষেত্রে এবং দেশের সর্বত্র ব্যবহৃত প্রযুক্তি বৃদ্ধির সাথে সাথে বাড়বে । AIS এবং machine learning  software use  করার জন্য প্রশিক্ষকদের প্রশিক্ষিত হতে হবে, প্রযুক্তিবিদ এবং লাইন কর্মীদের Robot গুলি এবং অন্যান্য ধরণের automation  রক্ষণাবেক্ষণ ও মেরামত করতে শিখতে হবে।

তারা new technology integration   এবং কোম্পানি এবং তাদের কর্মচারীদের মাঝে মাঝে দ্বিধা ও অনিশ্চয়তা অর্জনে সহায়তা করবে যা প্রায়ই প্রযুক্তিগত পরিবর্তনের সাথে আসে। যেহেতু engineers  উভয় technology গত উপাদানের এবং প্রভাবগুলি, সেইসাথে মানুষের কারণগুলিকে বোঝে, তারা new technology  কীভাবে কাজ করে এবং এটি দীর্ঘমেয়াদী company  এবং এর কর্মচারীদের কীভাবে উপকৃত হবে তা ব্যাখ্যা করতে পারে।


আপনার future skills   উপর পোলিশ আপ
আসুন আপনি অনুমান করছেন আগামীকাল অবসর নেবেন না। যে ক্ষেত্রে, আপনি নতুন অর্থনীতির জন্য সম্ভব হিসাবে আপনি নিয়োগযোগ্য হিসাবে নিশ্চিত করতে চাইবেন।

কী আপনার আগামী 10 থেকে ২0 বছরের উচ্চমানের চাহিদাগুলি সঠিক skills  নিশ্চিত করবে তা নিশ্চিত করবে। এগুলি বেশিরভাগই " low skill ", যা প্রকৌশল সম্পর্কিত মনের মধ্যে প্রথম জিনিস হতে পারে না। যাইহোক, Engineer দের এই নরম skills একটি অত্যন্ত উন্নত রস্টার আছে; এবং আরো গুরুত্বপূর্ণভাবে, এই skills গুলি আপনাকে ভিড় থেকে পৃথক করে তুলবে এবং আপনি যে Robot টি supply  করতে পারেন সেটি হবে, উদাহরণস্বরূপ, তা করতে পারে না

সুতরাং, যদি আপনার ইতিমধ্যে এই skills   গুলো না থাকে,  আপনি মনে করেন না যে আপনি সমানভাবে সীমাবদ্ধ, তবে এই skills গুলি শীর্ষ আকৃতিতে পেতে আপনার বর্তমান চাকরির মাধ্যমে বা পেশাদার উন্নয়নের প্রোগ্রামের মাধ্যমে সুযোগ search  করে প্যাকটি এগিয়ে নিতে বিবেচনা করুন।

সংগৃহীতঃ- www.engineering.com