Internee
Gov. Int

বিটিসিএল (BTCL) - এ internee করতে চাইলে যে সকল কাজ গুলো করতে হবে -


বিটিসিএল (BTCL) - এ internee করতে Frist এ আপনাকে ১নং ছবি অনুযায়ী Application form   তৈরী করে আপনার নিজ Polytechnic এর যাবতীয় সই-সাক্ষর এবং সিলসহ নিয়ে BTCL এর পরিবাগ শাখায় (শাহবাগের আগে) internee দপ্তরে সকল প্রয়োজনীয় কাগজপত্র জমা দিতে হবে। নিচের উল্লেখিত Application  এর সঙ্গে অবশ্যই আপনাকে একটা এক পেজের General  CV জমা দিতে হবে। অবশ্যই Application এর স্মারক Number  থাকতে হবে এবং Application  টি আপনার Polytechnic  এর খামে করে বহন করবেন।

ইন্টার্নি
কাজ-০১

ইন্টার্নি সি.ভি
কাজ - ০২

ওরা যদি আপনার Application Accept   করলে, কিছু টাকা ফি হিসেবে জমা দিতে হবে Sonali Bank   কে , কোন ব্রাঞ্চে জমা দিতে হবে তা ওরা বলে দিবে, General Hotel   কন্টিনেন্টালের নিচে। Bank Copy  জমার পূর্বে বলে দেবেন কোন ব্রাঞ্চে internee করবে। আর হ্যা, এর Photocopy  সংরক্ষণ করবেন। এই ধরন, আমি বলেছিলাম মগবাজার ব্রাঞ্চ, কারণ ওখান থেকেই Internet distribution   হয়।

ব্যাংক পেপার
কাজ - ০৩

এর পর ওখান থেকে আপনাকে একটা Date দিবে সেই Date  এ গিয়ে আপনাকে internee এর Application  মঞ্জুর হয়েছে , এমন একটি Notice  আনতে হবে । সেটা নিয়ে নির্ধারিত Branch এ  যেতে হবে, সেখানে  2 Copy ছবি সহ- পরিচালক, ডিপার্টমেন্ট বরাবর যোগাযোগ করতে হবে ও Notice টা ওদেরকে দেখাতে হবে।
ইন্টার্নি নোটিশ
কাজ -০৪

Application accepted   অর্থাৎ আপনি  internee করার অনুমতি পেয়েছেন। এবার তারা তাদের Internal Department   গুলোকে আপনার কাজ শেখানোর Notice  পাঠাবে, এটা তারা করবে।
ইন্টার্নি নোটিশ
কাজ-০৫

এরপর আপনাকে internee  শুরুর দিন তারিখ বলে দেয়া হবে এবং এরপর আপনার  internee শুরু হয়ে যাবে।  তারা আপনার কাছ থেকে ছবি রেখে দিবে এবং আপনাকে ইন্টার্নিকালীন একটি Identity card  প্রদান করবে।
ইন্টার্নি দলিল
কাজ-০৬

internee শেষ হলে আপনি Certificate এর জন্য সরাসরি BTCL - এ যে Branch এ   internee করেছেন, সেখানে জানাবেন বা application  করবেন। আপনাকে কিছু ফি বা নিজে Certificate Paper কিনে দেবেন। তারা আপনার Certificate  তৈরী করে দিবেন। অবশ্যই Certificate  তোলার পূর্বে আপনার internee সমাপ্ত হয়েছে এমন notice  জারি হবে এবং সেখানে সাক্ষর করতে ভুলবেন না। নিচে তাদের certificate  এর স্যাম্পল দেয়া হলো।

ইন্টার্নি সার্টিফিকেট
ইন্টার্নি সার্টিফিকেট