YouTube monetize 4 tips
YouTube monetize 4 tips  
ইউটিউব (YouTube) নগদীকরণ (Monetization) পেতে হলে আপনাকে যা করতে হবে -

আমরা সকলে এটা জানি ইউটিউব থেকে খুব ভালো পরিমাণ টাকা আয় করা যায় । এটা কোন নতুন কথা নয়, যদিও এক সময় এটা অন্যকে বিশ্বাস করানো অনেক কঠিন একটা বিষয় ছিল । আচ্ছা চলুন আমরা জেনে নিই কিভাবে কাজ করলে আমরা সহজে ইউটিউব মানিটাইজ করতে পারবো।

YouTube Monetization পেতে হলে ৪ টি শর্ত মেনে কাজ করতে হবেঃ-


১. ভিডিও কপি করাঃ-

যদি ইউটিউবে সফল হতে চান তাহলে আপনাকে অবশ্যই ভিডিও কপি করা থেকে আপনাকে বিরত থাকতে হবে। কারো ভিডিও থেকে কোন অংশ নিয়ে ভিডিও তৈরি করা করা যাবেনা ।   

২. সাবস্ক্রাইবার বৃদ্ধি -

বেশি সাবস্ক্রাইবার বৃদ্ধি করার জন্য বিভিন্ন সোস্যাল মিডিয়াতে শেয়ার করে Sub for Sub এমন কাজ করবেন না। sub for sub থেকে যে সাবস্ক্রাইবার গুলো আসে তার মধ্যে ৯৯% সাবস্ক্রাইবার অকার্যকর বা আনেকটিভ হয়ে থাকে। Unactivated সাবস্ক্রাইবার চ্যানেল গ্রো করতে কোন কাজে আসে না। সুতরাং এগুলো কে ইউটিউব Spam Subscribers হিসেবে ধরে নেয়। ফলে আপনার চ্যানেল আগের থেকেও খারাপ হতে শুরু করে অর্থাৎ অবনতি দেখা দেয়।
           



৩. নিজের ভিডিও নিজে ভিউ করা:

৪০০০ ঘন্টা ওয়াস টাইম বৃদ্ধির জন্য নিজের ভিডিও নিজে ভিউ করা থেকে আপনাকে বিরত থাকতে হবে , ইউটিউবে সফলতা পেতে হলে এমন কাজ কখনও করা যাবেনা। এটা নতুন ইউটিউবাররা সবচেয়ে বেশি করে থাকে , যাতে দ্রুত ৪ হাজার ঘন্টা ওয়াচ টাইম বৃদ্ধি করে টাকা ইনকাম করতে পারে। সুতরাং যদি টাকা ইনকাম করতে চান , তাহলে এমন কাজ কখনও করবেন না।

৪. আকর্ষণীয় থাম্বানেল ব্যবহার করা -

আপনার ভিডিওতে থাম্বানেল ব্যবহার করা খুবই ভালো কাজ করছেন৷ কারণ এটি আপনার ভিডিওকে আরো বেশি Ranking এ নিয়ে আসতে সাহায্য করে , কারণ আপনি যখন থাম্বানেল ব্যবহার করেন, তখন আপনার ভিডিওটি আরো আকর্ষনীয় করে ভিউয়াররা ভিডিওতে ক্লিক করে , ফলে আপনার ভিডিও তারা দেখে। কিন্তু কথা হচ্ছে আপনি থাম্বানেল দিলেন একটি আর ভিডিও কনটেন্ট অন্য কিছু হলে ভিউয়াররা আপনার ভিডিও ৫ থেকে ১৫ সেকেন্ডের বেশি দেখবে না। যা আপনার এবং আপনার চ্যানেলের জন্য ক্ষতিকর একটা প্রভাব ফেলে।
সুতরাং আপনাকে এটার ব্যপারে সতর্ক হতে হবে, যাতে এমন কাজ না হয়।

এসম্পর্কে আমি একটা ভিডিও তৈরি করেছি ,তাই এটি আমি এখানে যুক্ত করে দিলাম। আপনি চাইলে উপরের ভিডিওটি দেখে নিতে পারেন।

ধন্যবাদ ।