SEO Need
SEO Need



ব্লগে SEO এর ব্যবহার করাটা কেন জরুরি?


নিজের ব্লগে লেখা প্রত্যেক আর্টিকেল search engine optimization (SEO) করাটা অনেক জরুরি। এইটা অবশই মনে রাখবেন, যদি আপনি ব্লগে seo না করেন তাহলে আপনার ব্লগ Google এবং অন্য search engine গুলিতে অনেক পরে বা বেশিভাগ ৫ থেকে ৮ নম্বর পেজে দেখানো হয়। ফলে  search engine থেকে কোনো ট্রাফিক বা Visitors  পাওয়া যাবেনা।

ধরে নিন, আপনি নিজের Blog এ Articles  লিখেছেন “কিভাবে একটি Blog website  বানাবেন” এই বিষয়ের ওপরে। এখন, আপনি কি জানেন, আপনার লেখা সেই এক বিষয়ে আরো হাজার হাজার লোকেরা Articles  লিখছে? বিশ্বাস না হলে আপনি Google  বা Yahoo Search  ইঞ্জিনে গিয়ে Search  করে দেখতে পারেন। আপনি হাজার হাজার result দেখবেন সেই এক বিষয়ের উপরে।

এখন আপনি অল্প ভাবুন তো দেখি, সেই এক বিষয়ে হাজার হাজার লোকেরা Articles  লেখছেন যদি, এখন Google বা yahoo সার্চ কার Blog এ লেখা Articles  সবচেয়ে প্রথম পেজের প্রথম স্থানে রাখবে আর কার Articles  শেষ পেজে রাখবে?

এটার উত্তর হলো,  যার Blog এ লেখা Article  SEO friendly থাকবে তার Article Google  প্রথম পেজের প্রথম স্থানে রাখবে। এবং, এভাবে Articles  গুলিতে করা SEO এর প্রয়োগের ওপরে ভিন্ন করে বা বিচার করে Google  বা অন্য search engine Blog বা তাদের আর্টিকেল search result এ প্রথম পেজ থেকে শেষ Page এরর মধ্যে রাখেন।

তাহলে আপনারা এখন হয়তো ভালো করে বুঝেছেন যে

 “ Blog এ SEO ব্যবহার করে আর্টিকেল লেখাটা কেন জরুরি” .


আজকের Article  এখানে শেষ করছি। মূলত এটা ছিল অন্য আরেকটি Article এর আলোচনার শেষের অংশ। যা আমি ঐ আর্টিকেলে আলোচনা করতে পারিনি।

পূর্বের Articke টি এখান থেকে পড়ুন...এখানে ক্লিক করুন।