Meta tag
Meta tag

কিভাবে ব্লগার পোস্টে কীওয়ার্ড এবং মেটা ট্যাগ যোগ করতে হয় -



সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান (এসইও) একটি ব্লগ এর সাফলতার একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এখন সময় এসেছে শুধুমাত্র ব্লগ লেখার দক্ষতা আপনাকে সফলতা অর্জনে সহায়তা করতে পারে না। আপনার ব্লগ এসইও করতে অতিরিক্ত প্রচেষ্টা করা প্রয়োজন। আজ আমি আপনাকে ব্লগার পোস্টগুলিতে কিওয়ার্ড এবং মেটা ট্যাগ যুক্ত করা শেখাতে যাচ্ছি। মেটা ট্যাগ সার্চ ইঞ্জিন Ranking এ একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। গুগল, ইয়াহু, বিং এবং ইয়ানডেক্স মত অনুসন্ধান ইঞ্জিন আপনার পোস্টের শিরোনাম ব্যবহার করে এবং Ranking এর উদ্দেশ্যে মেটা বর্ণনা পোস্ট করে। অতএব, আপনার পোস্ট শিরোনামের প্রাসঙ্গিক কীওয়ার্ডগুলি এবং অনুসন্ধান ফলাফলে উচ্চ পদে মেটা বর্ণনা ব্যবহার করার জন্য এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ।

আপনি আপনার ব্লগস্পট ব্লগে ট্যাগ সক্ষম করে ব্লগার পোস্টগুলিতে মেটা ট্যাগ যুক্ত করতে পারেন। Meta Tag  আপনার সার্চ ইঞ্জিন Ranking বৃদ্ধি করবে। পোস্ট মেটা বিবরণ ছাড়া ব্লগ পোস্টগুলি সাধারণত অনুসন্ধান ফলাফলে কম পদে দেখা যায়। আপনি হয়তো ভাবছেন যে 300 টিরও বেশি পোস্ট পোস্ট করার পরে এবং আপনার সেরা প্রচেষ্টার জন্য আপনি এখনও Google Ranking প্রথম পৃষ্ঠায় পোস্টগুলি আনতে অক্ষম। যেমনটি আমি আগে উল্লেখ করেছি, একজনকে উচ্চ পদে রত করার অতিরিক্ত প্রচেষ্টা করা দরকার। এই ব্লগে, আমি আপনাকে ধনী বিষয়বস্তু নিবন্ধগুলি কীভাবে লিখতে এবং ব্লগস্পট ব্লগকে আরও এসইও বন্ধুত্বপূর্ণ করে তুলতে শেখান। আমি চার বছর ধরে ব্লগস্পট ব্যবহার করছি এবং আমি তার টেম্পলেট গঠন এবং কাজ সম্পর্কে ভাল জানি।

ছবি

পোস্ট মেটা বর্ণনা কি?


পোস্ট মেটা বিবরণ সক্রিয় করার আগে, আপনি এটি সম্পর্কে জানা উচিত। আসলে মেটা বর্ণনা পোস্ট সার্চ ইঞ্জিন আপনার পোস্ট ভাল জানতে সাহায্য করে। সার্চ ইঞ্জিনগুলি আপনার পোস্ট শিরোনাম এবং অনুসন্ধান ফলাফলগুলিতে আপনার র্যাঙ্কিং নির্ধারণ করার জন্য মেটা বর্ণনা পোস্ট করে। আপনার পোস্টগুলিতে পোস্ট মেটা বর্ণনা যোগ করে, আপনি সার্চ ইঞ্জিনগুলিকে আপনার নিবন্ধগুলি সম্পর্কে জানতে সাহায্য করে এবং আয়গুলিতে সার্চ ইঞ্জিনগুলি আপনাকে ভালভাবে Rank করতে সহায়তা করে।

কেন আমি ব্লগার পোস্ট পোস্ট মেটা ট্যাগ যোগ করা উচিত?


আমি মনে করি, উপরের ব্যাখ্যাটি পড়ার পরে, আপনি ইতিমধ্যে জানেন কেন আপনি ব্লগার পোস্টে মেটা বর্ণনা বা মেটা ট্যাগ যোগ করা উচিত। তবে, আবার আপনার তথ্যের জন্য, যদি আপনার পোস্টে মেটা বর্ণনা না থাকে তবে সার্চ ইঞ্জিনগুলি আপনার পোস্ট থেকে শব্দের ব্যবহারগুলি অনুসন্ধান বর্ণনা হিসাবে দেখায় যা সত্যিই খুব দরিদ্র SEO অনুশীলন। অন্যদিকে, আপনি আপনার পোস্ট অনুসন্ধানের বিবরণে ফোকাস করা কীওয়ার্ড যুক্ত করেন যে সার্চ ইঞ্জিনগুলি আপনার Ranking বাড়ানোর জন্য ব্যবহার করে। এছাড়া এটি অন্যের পরিবর্তে আপনার লিঙ্কটিতে ক্লিক করার জন্য একজন দর্শককে বাধ্য করে। সুতরাং পোস্ট মেটা বর্ণনা এছাড়াও দর্শকদের তাদের প্রশ্নের উত্তর আছে কিনা তা নির্ধারণ করতে সাহায্য করে বা না।

আমাকে ব্লগার পোস্টগুলিতে কীওয়ার্ড এবং মেটা ট্যাগ যুক্ত করতে হবে তা আপনার ব্লগ Rank করতে সাহায্য করবে।

কিভাবে ব্লগার টেমপ্লেট মেটা ট্যাগ যোগ করতে হয় -

আপনি ব্লগার টেমপ্লেটে লেখক, বর্ণনা এবং কীওয়ার্ডগুলির মতো মেটা ট্যাগগুলি যুক্ত করতে পারেন। যদিও আপনার ব্লগার ব্লগে তাদের যুক্ত করার প্রয়োজন নেই তবে, আপনার সন্তুষ্টির জন্য আপনি আপনার ব্লগার টেমপ্লেটের প্রধান বিভাগে নিম্নলিখিত মেটা ট্যাগ যুক্ত করতে পারেন।

<মেটা নাম = "বিবরণ" সামগ্রী = "এখানে আপনার ব্লগ বর্ণনা যোগ করুন যেমন ব্লগিং টিপস এবং কৌশল">
<মেটা নাম = "কীওয়ার্ড" কন্টেন্ট = "আপনার ব্লগের জন্য কীওয়ার্ড যুক্ত করুন যেমন ব্লগিং, এসইও, অনলাইনে অর্থ উপার্জন করুন">
<মেটা নাম = "লেখক" কন্টেন্ট = "লেখক নাম যেমন সুনীল কুমার যোগ করুন">
<মেটা নাম = "ভিউপোর্ট" কন্টেন্ট = "প্রস্থ = ডিভাইস-প্রস্থ, প্রাথমিক-স্কেল = 1.0">

দ্রষ্টব্য: আপনার ব্লগার টেম্পলেটে যুক্ত করার আগে ড্যামি পাঠ্যগুলি পরিবর্তন করুন।

আপনি ইতিমধ্যেই মেটাডেটা ডেটা সম্পর্কে তথ্য জানাতে পারেন যা অনুসন্ধান ইঞ্জিনগুলিকে সহজে একটি HTML নথি পড়তে সহায়তা করে। এই ভাবে আপনি প্রথম মেটা ট্যাগে আপনার ব্লগ বর্ণনা যুক্ত করেছেন তাই সার্চ ইঞ্জিনগুলি সহজেই জানতে পারে যে আপনার ব্লগটি কীসের বিষয়ে।

দ্বিতীয়, কীওয়ার্ড, মেটা ট্যাগ সার্চ ইঞ্জিনগুলি দেখায় যে আপনার পৃষ্ঠাটিতে নিম্নলিখিত কীওয়ার্ড সম্পর্কিত তথ্য রয়েছে। সুতরাং সেই ট্যাগটিতে আপনার ব্লগ সম্পর্কিত কীওয়ার্ড যোগ করুন এবং এটি আপনার ব্লগার টেমপ্লেট বিভাগে যুক্ত করুন।

তৃতীয়ত, লেখক, ট্যাগটি আপনি সার্চ ইঞ্জিনগুলিকে বলবেন যে এই ব্লগে পাওয়া তথ্য এই লেখক / লেখক দ্বারা সরবরাহ করা হয়েছে।

চতুর্থ, ভিউপোর্ট, মেতা ট্যাগ, যা একটি খুব গুরুত্বপূর্ণ ট্যাগ, আপনার ব্লগার টেমপ্লেট প্রতিক্রিয়াশীল করে তোলে। আপনি যদি আপনার মাথা বিভাগে এই ট্যাগটি জুড়েন তবে আপনার ব্লগার থিম স্বয়ংক্রিয়ভাবে সমস্ত স্ক্রিন মাপকে মাপবে। দ্রষ্টব্য: আপনি যদি আপনার ব্লগারে ডিফল্ট মোবাইল টেমপ্লেট সেট করে থাকেন তবে এই ট্যাগটি মোবাইল ডিভাইসগুলিতে কাজ করে না।