আপনার ব্যক্তিগত ব্লগ ব্যবহার Google থেকে অর্থ উপার্জন করতে করুণ - বিস্তারিত - ব্লগস ৭১
Bloggers earn 


আপনার ব্যক্তিগত ব্লগ ব্যবহার Google থেকে অর্থ উপার্জন করতে করুণ - বিস্তারিত - ব্লগস ৭১

গুগল অ্যাডসেন্সের সাথে একটি নতুন অ্যাকাউন্ট শুরু করা আপনার ব্লগে নগদীকরণ শুরু করার সবচেয়ে সহজ উপায়। যদিও গুগল অ্যাডসেন্স আপনাকে ধনী করে তুলতে পারে না, তবে এই সহজ এবং কার্যকর হাতিয়ার সাধারণত প্রথম ধাপে ব্লগাররা তাদের ব্লগগুলি থেকে আয় উপার্জন করতে পারে।

একটি গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট সেট আপ

আপনার ব্লগ সেট আপ এবং চলমান হওয়ার পরে, এটি নগদীকরণ বিবেচনা করুন। কিভাবে একটি গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট খুলতে হয় এখানে বিস্তারিত পড়ুন -

1. গুগল অ্যাডসেন্স প্রোগ্রাম নীতি পড়ুন। আপনি আপনার নতুন অ্যাকাউন্টটি শুরু করার জন্য প্রস্তুত কিনা তা নিশ্চিত করতে Google AdSense এর অংশ হিসাবে আপনি যা করতে পারেন তা দিয়ে নিজের সাথে পরিচিত হন এবং তা করতে পারেন না।

2. গুগল অ্যাডসেন্স হোম পেজ দেখুন। এখন সাইন আপ বোতামে ক্লিক করুন। আপনার Google অ্যাকাউন্ট লগইন তথ্য লিখুন বা তালিকাভুক্ত থেকে আপনার অ্যাকাউন্ট নির্বাচন করুন।

3. অনলাইন আবেদন সম্পূর্ণ করুন। অ্যাপ্লিকেশনটিতে, আপনার ব্লগের URL সরবরাহ করুন এবং আপনি Google AdSense প্রোগ্রাম সম্পর্কিত কাস্টমাইজড সহায়তা এবং কর্মক্ষমতা পরামর্শ চান কিনা তা সম্পর্কিত একটি প্রশ্নের উত্তর দিন। আপনার দেশটি প্রবেশ করুন এবং নিশ্চিত করুন যে আপনি Google এর শর্তাবলী পড়েছেন এবং গ্রহণ করেছেন। অ্যাকাউন্ট তৈরি করুন ক্লিক করুন। যখন উত্থাপিত হয়, Google থেকে আপনার ব্লগে তৈরি আয়টি পেতে আপনার পেমেন্ট তথ্য প্রদান করুন।

4. আপনার নতুন অ্যাকাউন্ট অ্যাক্সেস এবং আপনার উপলব্ধ বিজ্ঞাপন পর্যালোচনা। গুগল অ্যাডসেন্স টেক্সট বিজ্ঞাপন থেকে ইমেজ বিজ্ঞাপন এবং আরও অনেক কিছু ব্লগারদের বিভিন্ন ধরণের বিজ্ঞাপনের বিকল্প সরবরাহ করে। আপনার ব্লগের জন্য কী সেরা কাজ করবে তা নির্ধারণ করতে যা কিছু পাওয়া যায় তা গবেষণা করার জন্য কিছু সময় নিন।

5. আপনার বিজ্ঞাপন নকশা পছন্দ নির্বাচন করুন। একবার আপনি আপনার ব্লগের জন্য কোন বিজ্ঞাপন সুযোগ সেরা তা নির্ধারণ করার পরে, সেগুলি নির্বাচন করুন। আপনার নির্বাচন করার পরে Google আপনাকে HTML কোডের একটি স্নিপেট সরবরাহ করে।

6. আপনার ব্লগে গুগল অ্যাডসেন্স এইচটিএমএল কোড ঢোকান। আপনার ব্লগের টেম্পলেটে Google দ্বারা সরবরাহিত HTML কোড অনুলিপি করুন এবং আটকান। এটি করার জন্য একটি নবীন ব্লগারের সবচেয়ে সহজ উপায় হল ব্লগ টেমপ্লেটে একটি পাঠ্য উইজেট সন্নিবেশ করা এবং উইজেটে কোডটি পেস্ট করা।

7. Google বাকি বাকি যাক। গুগল আপনার ব্লগে বিজ্ঞাপন পরিবেশন শুরু করতে কয়েক ঘন্টা বা কয়েক দিন সময় লাগতে পারে। Google প্রতিটি পৃষ্ঠার প্রধান বিষয় নির্ধারণ করতে আপনার ব্লগ অনুসন্ধান করে। যখন পাঠকরা আপনার ব্লগে যান, তখন আপনি Google এ অ্যাক্টিভেট থেকে আপনার ব্লগে যে HTML কোডটি পেস্ট করেছেন এবং প্রাসঙ্গিক বিজ্ঞাপনগুলি প্রতিটি পৃষ্ঠার সামগ্রীর উপর ভিত্তি করে প্রদর্শিত হয়।

8. আপনার টাকা সংগ্রহ করুন। গুগল অ্যাডসেন্স সাধারণত ক্লিক-থ্রু হারের উপর ভিত্তি করে অর্থ প্রদান করে, যা কোনও বিজ্ঞাপনে কতবার ক্লিক করে। অতএব, গুগল অ্যাডসেন্স আপনার জন্য একটি বড় আয় উত্পন্ন করার সম্ভাবনা নেই, কিন্তু প্রতিটি বিট সাহায্য করে।

আপনার অ্যাকাউন্ট সেট আপ করার সময় টিপস

আপনি গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্টের জন্য সাইন আপ করার আগে গুগল অ্যাডসেন্স নীতিগুলি সম্পূর্ণভাবে পড়ুন। আপনি যদি অ্যাডসেন্সের কোনও নিয়ম লঙ্ঘন করেন তবে আপনার অ্যাকাউন্টটি বাতিল করা হয়, প্রায়শই হঠাৎ করে এবং প্রায়শই আশ্রয় ছাড়াই।

আপনার Google AdSense অ্যাডসেন্স সম্ভাব্যতা বাড়ানোর জন্য আপনার প্রয়োজনীয় পদক্ষেপগুলি শিখতে শুরু করার পরে আপনার Google AdSense প্রোগ্রামটি নিখুঁত করার জন্য কিছু সময় নিন।